মঠবাড়িয়ায় ছাত্রলীগ নেতার কবজি কর্তন ঘটনায় প্রকৃত অপরাধিদের বিচার দাবিতে আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

Sharing is caring!

মঠবাড়িয়া সংবাদদাতা >>
পিরোজপুরের মঠবাড়িয়ায় পূর্ব বিরোধের জের ধরে ছাত্রলীগ নেতা শুভ শর্মার ডান হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করার ঘটনায় প্রকৃত অপরাধিদের দৃষ্টান্তমূলক বিচার ও রাজনৈতিক ইস্যু সাজিয়ে মিথ্যা আসামী প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামীলীগ। বৃহস্পতিবার দুপুরে উপজেলা আওয়ামীলীগ এর দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দরীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস লিখিত বক্তব্যে উল্লেখ করেন, সাম্প্রতিককালে মঠবাড়িয়া পৌর শহরের তিন নম্বর ওয়ার্ড ছাত্রলীগ সাধারণ সম্পাদক শুভ শর্মার ওপর কতিপয় দুস্কৃতিকারী তরুণ স্থানীয় পূর্ব বিরোধের জের ধরে হামলা চালায়। এসময় শুভ শর্মার ডান হাতের কবজি বিচ্ছিন্ন করা হয়। এ ঘটনাকে রাজনৈতিক ফয়দা হাসিলের জন্য একটি মহল উপজেলা আওয়মী লীগকে বিতর্কীত করার পায়তারা চালাচ্ছে।

প্রকাশ থাকে যে ছাত্রলীগ নেতা শুভর ওপর হামলা প্রতিপক্ষের অভ্যান্তরিন বিরোধ। একটি মোবাইল ফোন সেটসহ তাদের ব্যক্তিগত বিরোধে এ নৃশংস ঘটনা ঘটে। যাহা শুভ শর্মার নিজ এলাকার ঘটনা। যা মঠবাড়িয়া থানা পুলিশ অবগত আছে।
অপরাধিরা দলের অঙ্গ সংগঠনে জড়িত থাকতে পারেন, কারও অনুসারী হতে পারে। কিন্তু তাদের ব্যক্তিগত সন্ত্রাসী কার্যকালাপের দায় দলের নয়। তাই প্রকৃত অপরাধি আইনের আওতায় আসুক। নিরঅপরাধ কেউ যেন উদ্দেশ্যমূলক হয়রানির শিকার না হয়।
সংবাদ সম্মেলনে আরও বলা হয়, এদেশে যত মাদক, সন্ত্রাসী কার্যকালাপ, খুন, ধর্ষণসহ নানা অপরাধ সংগঠিত হয়। এ সব অপরাধিরা কোন ব্যক্তি, কোন দল, কোন পক্ষ ও কোন রাজনৈতিক দলের পরিচয় ব্যবহার করে অপরাধ সংগঠিত করে থাকে। এই সব অপরাধিরা কোন না কোন পরিবারের সন্তান। এদের অপরাদের দায় অপরাধির একান্ত ব্যক্তিগত। এতে কোন রাজনৈতিক তকমা লাগালে এর বিচার বিলম্ভিত ও বিচার নানাভাবে প্রভাবিত হয়ে বাঁধাগ্রস্ত হয়। এতে সমাজও রাষ্ট্রের অপরাধ দমনে কার্যকর ভূমিকা রাখতে বিভিন্ন সংকটে নিমজ্জিত হয়। রাজনৈতিক হীন স্বার্থে নামীয় ১৮ জনসহ অজ্ঞাত আরও ২০জনকে আসামী করা হয়েছে। এই নৃশংস ঘটনায় যারা জড়িত এর বাইরে ছাত্রলীগ ও যুবলীগের বেশ কয়েক জন নেতা কর্মীকে রাজনৈতিক উদ্দেশ্যে মিথ্যা আসামী করা হয়েছে। যা উপজেলা আওয়ামী লীগকে নতুন করে সাংগঠনিকভাবে প্রশ্নবিদ্ধ ও হয়রানীর অপচেষ্টা।

রাজনৈতিক হীন স্বার্থে একটি মহল ওই মামলায় ছাত্রলীগ, যুবলীগের নামীয় ১৮ জনসহ অজ্ঞাত আরও ১০/১২ জনকে আসামী করা করে। এই নৃশংস ঘটনায় যারা জড়িত এর বাইরে ছাত্রলীগ ও যুবলীগের বেশ কয়েক জন নেতা কর্মীকে রাজনৈতিক উদ্দেশ্যে মিথ্যা আসামী করা হয়েছে। যা উপজেলা আওয়ামী লীগকে নতুন করে সাংগঠনিকভাবে প্রশ্নবিদ্ধ ও হয়রানীর অপচেষ্টা করা হচ্ছে। এতে উপজেলা আওয়ামীলীগ আশা প্রকাশ করে যে, ছাত্রলীগ নেতা শুভর ওপর হামলায় জড়িতরা আইনের আওতায় আসবে। এছাড়া নির্দোষ ছাত্রলীগ ও যুবলীগ নেতা কর্মীরা এ মিথ্যে মামলা থেকে রেহাই পাবেন।
সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি মো. ফারুকউজ্জামান, সাধারন সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, পৌর আওয়ামীলীগ সভাপতি আলতাব হোসেন আফজাল ও সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেনসহ দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!