মঠবাড়িয়া বিএনপি’র নতুন সভাপতির বয়স ১০৬ বছর!

Sharing is caring!

নিউজ ডেস্ক : বিএনপি তাদের দলকে আরো গতিশীল করার লক্ষে দেশের বিভিন্ন থানা ও বিভিন্ন ইউনিটের কমিটি গঠন করার উদ্যোগ নিয়েছে। এর ধারাবাহিকতায় গত ১১-০৭-২০১৮ তারিখে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলা বিএনপি’র কমিটি গঠন করেন। এতে মোঃ রুহুল আমিন দুলাল নতুন সভাপতি ও সাধারন সম্পাদক হিসেবে কে এম হুমায়ুন কবিরসহ ১০ সদস্যের কমিটি দেয়া হয়। যে কমিটি দলের ও সাধারণ মানুষের কাছেও গ্রহণযোগ্য হয়।

কিন্তু মাত্র এক মাস না যেতেই গতকাল ১৭-০৮-২০১৮ তারিখে আকর্ষিক ভাবে সেই কমিটি বাতিল করে আর এক নতুন কমিটি দেয়া হয়। এতে মঠবাড়িয়া উপজেলা বিএনপি’র দিলওয়ার হোসেন মুন্সি সভাপতি – মোঃ রুহুল আমিন দুলালকে সাধারন সম্পাদক করে দুই সদস্যের কমিটি দেয়া হয়।উল্লেখ্য, দিলওয়ার হোসেন মুন্সির বর্তমান বয়স এখন ১০৬ বছর।

এবিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, সভাপতির বয়স ১০৬ বছর এই বিষয়টি যানা নেই। তবে বিষয়টি ক্ষতিয়ে দেখা হবে।

এবিষয়ে পিরোজপুর জেলা বিএনপির সাধারন সম্পাদক এর কাছে জানতে চাইলে তিনি বলেন, দিলওয়ার হোসেন মুন্সি সিনিয়র মানুষ তার বয়স ১০৬ বছর। তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির কাছে বলেন হয় তাকে মরার আগে সমার্ধনা দিয়ে বিদায় দিতে হবে না হয় তাকে মঠবাড়িয়া উপজেলা বিএনপি’র সভাপতি হিসাবে রাখতে হবে! তাই আমরা কেন্দ্রের নির্দেশে ১১ আগস্টের দেয়া কমিটি বাতিল করে নতুন কমিটি দিয়েছি।

তিনি আরো বলেন, হুমায়ুন কবির মঠবাড়িয়া উপজেলা বিএনপি’র নিবেদিত প্রান তাকে নিয়েই কমিটি করতে হবে। হুমায়ুন কবির দলের জন্য মার খেয়েছে , জেল খেটেছে বার বার।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা বিএনপি’র সাবেক সাধারন সম্পাদক কে এম হুমায়ুন কবির বলেন, যেহেতু কেন্দ্রের নির্দেশে ১১ আগস্টের দেয়া কমিটি বাতিল করে নতুন কমিটি দেয়া হয়েছে সেটা আমি মানতে বাধ্য। তবে দল পুনঃগঠনের যে নির্দেশনা ছিল তা উপেক্ষিত হয়েছে।

তিনি বলেন, ১০৬ বছর বয়সী সভাপতি সাহেব দ্বারা দল শক্তিশালী ও আন্দোলনকে জোরদার করা সম্ভব নয়।তাছাড়া নয় বছর পরে নতুন কমিটও হলেও তাতে নতুন কোন নেতৃত্ব প্রতিষ্ঠিত হয়নি।

একই গ্রাম থেকে সভাপতি সাধারন সম্পাদক করা হয়েছে।মঠবাড়িয়া পৌরকমিটির সাধারন সম্পাদক হয়েছেন উপজেলা সভাপতির ছেলে।দলকে পারিবারিক প্রতিষ্ঠানে পরিনত করা হয়েছে।এর দ্বারা এ দুঃসময়ে চলমান আন্দোলন কিংবা নির্বাচন কোনটাই সফলভাবে সম্পন্ন করা সম্ভব নয়।

তিনি বলেন, মঠবাড়িয়া উপজেলা বিএনপি’র সভাপতি- দিলওয়ার হোসেন মুন্সি বয়স ১০৬ বছর, তার ছেলে নাজমুল আহসান কামাল মুন্সি মঠবাড়িয়া পোর বিএনপির সাধারন সম্পাদক, কামাল মুন্সির বড় ছেলে মোঃ রনি মুন্সি মঠবাড়িয়া উপজেলা শাখা স্বেচ্ছা সেবক দলের সাধারন সম্পাদক, তার ছোট ছেলে মোঃ মনি মুন্সি পৌর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক, কামাল মুন্সির ভাইয়ের ছেলে রিপন মুন্সি উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক। মঠবাড়িয়া উপজেলা বিএনপি’র এখন পারিবারিক প্রতিষ্ঠানে পরিনত হয়েছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!