ড্রোনের নিচে শোলাকিয়ার ঈদ জামাত।

Sharing is caring!

নিউজ ডেস্ক : দেশের সবচেয়ে বড় ঈদগাহ মাঠ কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাত নির্বিঘ্ন করতে কড়া নিরাপত্তা ব‌্যবস্থা নিয়েছে প্রশাসন। এবছর নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে মাঠের ভেতর ও বাইরে অসংখ্য সিসি ক্যামেরার সঙ্গে যুক্ত হচ্ছে দুটি ড্রোন ক‌্যামেরা।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ মিডিয়াকে বলেন, দেশের বৃহত্তম এই জামাতের নিরাপত্তায় র‍্যাব, এপিবিএন, বিজিবি ও জেলা পুলিশসহ নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। পুরো মাঠের পাশাপাশি আশপাশের এলাকাতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

নিরাপত্তার স্বার্থে মুসল্লিদের ছাতা বা কোনো ধরনের ব্যাগ নিয়ে ঢুকতে দেওয়া হবে না। শুধু পাতলা জায়নামাজ নিয়ে আসতে পারবেন। এরই মধ্যে মাঠের নিয়ন্ত্রণ নিয়েছে পুলিশ। ঈদের দিন পর্যন্ত এলাকার কোনো বাসাতে নতুন কোনো ভাড়াটিয়া যাতে না উঠে সে বিষয়ে বাড়িওয়ালাদের আহ্বান করা হয়েছে। নতুন কোনো মানুষ এলাকায় এলে পর্যবেক্ষণ করা হচ্ছে। ঈদের দিন মাঠের চারদিকের সবগুলো প্রবেশপথ বন্ধ করে দিয়ে মাঠের দক্ষিণ দিকে তিনটি, পূর্ব দিকে তিনটি ও উত্তর পাশে একটি প্রবেশপথের আর্চওয়ে দিয়ে প্রত্যেক মুসল্লিকে ঢুকতে দেওয়া হবে। একটি পথ গাড়ি প্রবেশের জন্য রাখা হবে। এ ছাড়া মুসল্লিদের মেটাল ডিটেক্টর দিয়ে দেহ তল্লাশি করে মাঠে প্রবেশ করতে দেওয়া হবে।

২০১৬ সালের ঈদুল ফিতরে শোলাকিয়া মাঠের পাশে বর্বরোচিত জঙ্গি হামলার কারণে নিরাপত্তা জোরদারে এসব পদক্ষেপ নেওয়া হয়েছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!