সুনামগঞ্জে শিশু কন্যাকে ধর্ষনেল দায়ে দুই আসামীর যাবজ্জীবন কারাদন্ড

সুনামগঞ্জে শিশু কন্যাকে ধর্ষনেল দায়ে দুই আসামীর যাবজ্জীবন কারাদন্ড

সিলেট প্রতিনিধ : সুনামগঞ্জে শিশু কন্যাকে ধর্ষণের দায়ে দুই ধর্ষককে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছেন আদালত। দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন, জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বীরগাঁও গ্রামের মৃত আছমত উল্লাহর ছেলে আয়াকনূও ও একই গ্রামের হানিফ মিয়ার ছেলে শফিক মিয়া।

বুধবার সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক ও দায়রা জজ জাকির হোসেন এ রায় প্রদান করেন। ২০০৯ সালের শিশু ধর্ষণ মামলায় আয়াক নূর ও শফিক মিয়া নামক দুই শিশু ধর্ষণকরীকে এ দ- দেন।

মামলা ও আদালত সুত্রে জানা যায়, ২০০৯ সালের ২০ জানুয়ারী জেলার দক্ষিণ সুনামগঞ্জের বীরগাঁও গ্রামের আট বছর বয়সী শিশু কন্যা অপর একসহপাঠিনীকে সাথে নিয়ে গ্রামের নাগরার কান্দা হাওরে পরিবারের জ্বালানীর জন্য গোবর ( গরুর মল) সংগ্রহ করতে যায়।

ওই দিন ওই শিশু কন্যা ও তার সহপাঠিনীকে হাওরের নির্জন ধান ক্ষেতে ধরে নিয়ে গিয়ে আয়াকনুর ও শফিক প্রথমে ধর্সণের চেষ্টা চালায়। ধরে নিয়ে যাওয়া শিশু কন্যাদের একজন কৌশলে পালাতে সক্ষম হলেও অপর শিশু কন্যাকে দু’ন মিলে পালাক্রমে ধর্ষণ করে।

এ ঘটনার পরদিন ধর্ষিতা শিশু কন্যার পিতা বাদী হয়ে দু’জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী ও পাবলিক প্রসিকিউটর (নারী ও শিশু) অ্যাডভোকেট নান্টু রায় ওই রায় প্রদানের তথ্য নিশ্চিত করেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!