সাংবাদিক জুয়েল সাদত কে প্যারিসে ফ্রান্স বাংলা প্রেসক্লাবের সংবর্ধনা


প্যারিস সংবাদদাতা : যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক, কলামিস্ট জুয়েল সাদত এক সংক্ষিপ্ত সফরে লন্ডন হয়ে ফ্রান্সের রাজধানী প্যারিসে আসলে তাকে সংবর্ধনা প্রদান করা হয় ।

বৃহস্পতিবার (১ আগষ্ট ২০১৯) বিকেলে তিনি প্যারিসে পৌঁছলে ফ্রান্স বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং আয়োজন করা হয় প্রীতি সংবর্ধনার ।
প্রেসক্লাবের সাংবাদিক এবং কমিউনিটির বিভিন্ন নেতৃব়ন্দের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণে প্রাণবন্ত হয়ে ওঠে উক্ত অনুষ্ঠান।
উপস্থিত অনেকেই আনন্দ মনে খানিকটা আড্ডায় মেতে ওঠেন।

ফ্রান্স বাংলা প্রেসক্লাবের সভাপতি দেবেশ বড়ুয়ার সভাপতিত্বে এবং সেক্রেটারী আব্দুল মালেক হিমুর পরিচালনায় এসময় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি অধ্যাপক অপু আলম, সহ সভাপতি দেলওয়ার হোসেন সেলিম ও দপ্তর সম্পাদক দবীর মোহাম্মদ।

কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন ফ্রান্স বাংলা ব্যবসায়ী ফোরামের সভাপতি সাত্তার আলী সুমন, সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতি ফ্রান্সের সেক্রেটারী সুব্রত ভট্টাচার্য শুভ, সাবেক ছাত্রনেতা ফারুক আহমদ, হাফিজুর রহমান জাভেদ, লুকমান আহমদ, আফজল চৌধুরী, সাইফুর রহমান শিপু, আহমেদ নেওয়াজ কামরান প্রমুখ।

বক্তারা বক্তব্যে আলোকপাত করেন, প্রবাসে সাংবাদিকতা, বর্তমান প্রেক্ষাপট, অনলাইন মিডিয়ার উগ্রগতি, সাংবাদিকতায় সামাজিক দায়বদ্ধতার প্রসংগ। দেশের প্রিন্ট, ইলেকট্রনিক সাংবাদিকদের প্রেক্ষাপটটিও উঠে আসে কয়েকজনের বক্তব্যে।

এছাড়া বহু প্রতিভাবান জুয়েল সাদতের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা বলেন, লেখক জুয়েলকে নিয়ে গর্ভবোধ সৃষ্টি হয়েছে। সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছেন তিনি।
বাঙালি জাতির ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি বিদেশের মাটিতে তুলে ধরে সুনাম অর্জন করছেন। ইতিমধ্যেই বাংলা ইংরেজিতে কয়েকটি গ্রন্থ লিখেছেন, প্রকাশ করেছেন তিনি। মানবতার কল্যাণে অব্যাহতভাবে কাজ চালিয়ে যাচ্ছেন। যা দেখে আমরা অনুপ্রেরণা পাই।

সংবর্ধিত অতিথি জুয়েল সাদত তার বক্তব্যে বলেছেন, স্বপ্নের ফ্রান্স এবং ফরাসী সভ্যতা দেখার সুযোগটি সামান্যতম সময়ের জন্য নিয়েছি। সারাটা জীবন যে ধারণা ছিলো, আজ তা বাস্তবে দেখেই নিলাম। খুবই ভালো লাগছে। খুবই খুশী হয়েছি। তিনি আরও বলেন, ভালোবাসার শহর প্যারিসে এসে ফ্রান্স বাংলা প্রেসক্লাবের সাংবাদিক বন্ধুদের উজাড় করা ভালোবাসা পেয়ে মুগ্ধ হলাম। প্রবাসে শত ব্যস্ততার জীবনে এভাবে একটি অনুষ্ঠানের আয়োজন করায় তিনি আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
তিনি ফ্রান্স বাংলা প্রেসক্লাবের সাংবাদিকদের আমেরিকা সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

উল্লেখ্য, আমেরিকা প্রবাসী সাংবাদিক, লেখক জুয়েল সাদত ৩ সপ্তাহের জন্যে ইংল্যান্ড এবং ফ্রান্স সফরে রয়েছেন। তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের কয়েকটি কর্মসূচিতে অংশ গ্রহণ করছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!