সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের জাতীয় শোক দিবসের উপর আলোচনা সভা

আনসার আহমেদ উল্লাহ : লন্ডনে সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে জাতির জনক বঙ্গঁবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের উপর আলোচনা সভা গত ১৭ আগষ্ট শনিবার বিকেলে পূর্ব লন্ডনের একটি কমিনিটি হলে অনুষ্টিত হয়।সংগঠনের চেয়ারম্যান ডা: ফয়জুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের পরিচালনায় অনুষ্টিত আলোচনা সভায় কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক লোকের সমাগম হয়।

সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসাবে যথাক্রমে অধ্যাপক আবুল হাশেম,দেওয়ান গৌস সুলতান,লন্ডন জি এল এর সাবেক মেম্বার মুরাদ কোরেশী,এডভোকেট শাহ ফারুক,বঙ্গবন্ধুর ঘনিষ্ট বন্ধু,সাবেক ব্রিটিশ এমপি এবং এ সংগঠনের দীর্ঘ দিনের চেয়ারম্যান পরলোকগত মি: মাইকেল বার্নসের ছেলে মি: হিউ বার্নস,বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানসহ প্রমুখ উপস্হিত ছিলেন।

মৌলানা কুতুব উদ্দিন আহমদ পবিত্র কোরান তেলাওয়াত করে সভার কাজ শুরু হলে সকল শহীদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয় । এরপর সভাপতি ডা. ফয়জুল ইসলাম সকলকে স্বাগত জানিয়ে জাতীয় শোক দিবসের মাহাত্ম্য ও আমাদের জীবনের উপর প্রভাব তুলে ধরেন ।

তিনি তার সমাপ্তি বক্তব্যে উপস্থিতির জন্য সকলকে ধন্যবাদ জানান এবং আগামী বৎসর বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকীতে মুজিব বর্ষ জাঁকজমক ভাবে পালন করতে সকলের অংশ গ্রহন ও সহযোগিতা কামনা করেন ।

সভায় বিভিন্ন বক্তা তাদের বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও ১৫আগস্টের সকল নিহতদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ।

সকল অতিথিগন বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের সাথে যারা সংযুক্ত ছিলেন তাদের বিচার একটি শক্তিশালী কমিশনের মাধ্যমে অচিরেই শুরু করা উচিৎ এবং বিদেশে পালিয়ে থাকা খুনিদের দেশে নিয়ে তাদের শাস্তি প্রদান করতে সরকারের প্রতি আহ্বান জানান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সর্বজনাব আব্দুল জলিল চৌধুরী, আসাদ উদ্দিন, সাজাহান মাহমুদ, আব্দুল কাদির মুরাদ, কবি নজরুল ইসলাম, মেহেদি হাসান, বাবুল হোসেন, কায়সার রশীদ মিন্টু, মাহতাব চৌধুরী , ছায়াদ আহমদ সাদ, আশরাফ উদ্দিন , ডা আব্দুল কাদির, এম এ সাত্তার, এডভোকেট জানে আলম, মুক্তিযুদ্ধা আব্দুল মান্নান, আনসার আহমদ উল্লাহ, আবু হোসেন, মিঃ হিউ বার্নস, আফজাল হোসেন, সেলিম উল্লাহ, শাহ ফারুক আহমদ , মুরাদ কোরেশী ও অধ্যাপক আবুল হাসেম । পরিশেষে, দোয়া ও রাতের খাবার পরিবেশনের মাধ্যমে সভার কাজ সমাপ্ত হয় ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!