সত্যিকার ভাবে এগিয়ে যেতে হলে বিজ্ঞান ভিত্তিক পড়ালেখা করতে হবে : ইউসুফ হারুন এমপি


আবুল কালাম আজাদ ভূইয়া,কুমিল্লা প্রতিনিধিঃ এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ¦ ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি বলেছেন, বর্তমান পৃথিবী বিজ্ঞান ভিত্তিতে এগিয়ে যাচ্ছে। তাই সত্যিকার ভাবে এগিয়ে যেতে হলে বিজ্ঞান ভিত্তিক পড়ালেখা করতে হবে। যতই বুদ্ধিমান হওনা কেন পড়ালেখা ছাড়া জ্ঞান অর্জণ করা সম্ভব নয়। তিনি আরো বলেন, মানুষের নৈতিক মূল্যবোধ সবচেয়ে বড় বিষয়। নৈতিক চরিত্র ঠিক না থাকলে বেশী দূর এগিয়ে যাওয়া যাবে না।

ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি শনিবার দুপুরে কুমিল্লার মুরাদনগর কাজী নোমান আহমেদ ডিগ্রি কলেজ মাঠে উচ্চ মাধ্যমিক শ্রেণীর বরণ উপলক্ষে অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কলেজ গভর্নিং বডির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ হারুণ আল-রশীদ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ম. রুহুল আমিন, মুরাদনগর থানার ওসি একেএম মনজুর আলম। বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ সাদেকুল ইসলাম, প্রভাষক কাজী তুফরীজ এটন, অভিভাবক সদস্য নজরুল ইসলাম, অভিভাবক ফখরুল আলম ও একাদশ শ্রেণির ছাত্রী কাজী তাশমিয়া তাজরীন।

বাংলা প্রভাষক তকদিরুল ইসলাম ও মনিরুজ্জামানের উপস্থাপনায় নবীন বরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিষদ সদস্য খায়রুল আলম সাধন ও উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল কালাম আজাদ তমাল প্রমুখ। নবীন বরণ উপলক্ষে কলেজ প্রাঙ্গণে ছিল উৎসবের আমেজ। নবীন বরণ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে কলেজের শিক্ষার্থীরা মনমুগ্ধকর সঙ্গীত পরিবেশন করে অনুষ্ঠানস্থল মাতিয়ে তোলে।

কলেজের অধ্যক্ষ সাদেকুল ইসলাম বলেন, শৃঙ্খলাবোধই মানুষকে স্বাধীন করে। আমরা সুশৃঙ্খলভাবে তোমাদের স্বাধীন ও দায়িত্বশীল মানুষ হতে উৎসাহ দেব। শিক্ষা তোমাদের সততা, উদারতা ও বিবেকবোধকে সজাগ রাখবে। এই বিকাশ ব্যক্তিজীবনকে সুশৃঙ্খল করবে।’

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ¦ ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি আরো বলেন, নিয়মিত লেখাপড়া নিশ্চিত করার পাশাপাশি শিক্ষক ও অভিভাবকসহ সংশিষ্ট সকলকে উঠতি বয়সী শিক্ষার্থীদের আচার-আচরণ, চলাফেরার প্রতি বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!