শ্রীমঙ্গল সরকারি কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসব ২৮ ডিসেম্বর

আবুজার বাবলা: ‘দু’টি পাতা একটি কুঁড়ির দেশ’ সিলেটের নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি, চা-এর রাজধানী খ্যাত ঐতিহাসিক জনপদ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা। স্থানীয় কিছু শিক্ষানুরাগী নিবেদিত প্রাণ ব্যক্তিবর্গের উদ্যোগ ও কর্ম প্রচেষ্টার ফলে এলাকায় শিক্ষা আলো বিস্তারে ১৯৬৯ সালে চা বাগান ঘেরা মনোরম পরিবেশে ৫ একর ভূমির উপর গড়ে উঠেছিল ‘শ্রীমঙ্গল সরকারি কলেজ’।

এলাকার জনগনের আশা-আকাঙ্খা ও দাবীর প্রেক্ষিতে ১৯৮৫ সালে ১লা জুলাই কলেজটি সরকারিকরণ হয়।জেলার এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটির ৫০ বছর উদ্ধসঢ়;যাপনের সুবর্ণ জয়ন্তী উৎসব আগামী ২৮ ডিসেম্বর। ‘এসো মিলি প্রাণের মেলায়’- এই শ্লোগান নিয়ে অনুষ্ঠিতব্য উৎসবের শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে এখন। এ উপলক্ষে সুবর্ণ জয়ন্তীর বর্ণিল উৎসবে কলেজের ৫০টি ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেবেন।চলতি মাসের প্রথম দিনে উৎসবের প্রাক প্রস্তুতি হিসেবে কলেজ থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।নিবন্ধন প্রক্রিয়ায় কলেজ প্রতিষ্ঠাকালীন সময়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের ব্যাপক সারা পাওয়া গেছে।

Like and follow us on Facebook for all future news.

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাবেক চিপ হুইপ ও সরকারি অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ডা.আব্দুস শহীদ এমপি,উদ্বোধক ডা.মোস্তফা জামান আব্বাসী, বিশেষ অতিথি আব্দুর নূর তুষার উপস্থিত থাকার কথা রয়েছে।এছাড়াও কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী ও পিন্টু ঘোষ সহ আরও অন্যান্য তারকারা উপস্থিত থাকবেন বলে আয়োজকরা নিশ্চিত করেছেন।

কলেজের ৫০ বছর উদ্ধসঢ়;যাপন পরিষদ সূত্রে জানা যায়, ২৮ ডিসেম্বর রয়েছে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান মালার আয়োজন।এতে কলেজ প্রাঙ্গণে ওই দিনের অনুষ্ঠান সূচিতে রয়েছে সকাল ৮টা ৩০ মিনিটে অভ্যর্থনা ও পরিচয়পত্র সংগ্রহ, ৯টা ৩০ মিনিটে জাতীয় পতাকা ও উৎসব পতাকা উত্তোলন, সমেবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন,শান্তির প্রতীক পায়রা অবমুক্ত, ১০টায় প্রয়াত শিক্ষার্থীদের স্মৃতির উদ্দেশ্যে নিরবতা পালন,১০টা ৫ মিনিটে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন, আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা, দুপুর ১টা থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত নামাজ ও মধ্যাহ্ন ভোজের জন্য বিরতি, ২টা ৩০ মিনিট থেকে ব্যাচভিত্তিক স্মৃতিচারণ ও ফটোসেশন, সন্ধ্যা ৫টা ৩০ মিনিটে ফানুস উড্ডয়ন ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাত ৮টা ৩০ মিনিটে অনুষ্ঠানের সমাপনী।

Subscribe our YouTube channel for all our future videos.

এই আয়োজনের মিডিয়া সহযোগী হিসেবে যুক্ত হয়েছে যমুনা টেলিভিশন এবং আই নিউজ ।এ ব্যাপারে ১৯৯৬ সালের এই কলেজের এসএসসি ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী বর্তমান ময়মনসিংহ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক শের মাহবুব মুরাদ ইতিমধ্যে নিবন্ধন সম্পন্ন করে অনুভূতি ব্যক্ত করে মুঠোফোনে জানান,তিনি আশা করেন নিজ কলেজের ৫০ বছর উদ্ধসঢ়;যাপন অনুষ্ঠানে যোগ দিবেন এবং ২৮ ডিসেম্বর বন্ধু-বান্ধব সহ পরিচিত অপরিচিত সবার সাথে মিলন উৎসবে পরিনত হবে।উৎসব উদ্ধসঢ়;যাপন পরিষদের আহŸায়ক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক ও সদস্য সচিব বিশ্ব জ্যোতি চৌধুরী জানান, উপজেলার প্রাচীন এই বিদ্যাপীঠের পঞ্চাশ বছর প‚র্তি উৎসবটি এখন পর্যন্ত কলেজের সবচেয়ে বড় অনুষ্ঠান হিসেবেই বিবেচিত হবে। প্রাক্তন শিক্ষার্থীদের সাথে বর্তমান শিক্ষার্থী ও কলেজ কর্তৃপক্ষ সার্বিকভাবে যুক্ত রয়েছে।কয়েক হাজার প্রাক্তন শিক্ষার্থী উৎসবে মিলিত হবেন। এজন্য সার্বিক প্রস্তুতি রয়েছে প্রায় শেষ পর্যায়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

কোয়ালিটি নিউজ ও ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন।

http://www.britishbanglanews.com/150k
https://www.facebook.com/Britishbanglanews/121k
https://www.facebook.com/Britishbanglanews/
youtube.com/c/BritishBanglaNews18k
youtube.com/c/BritishBanglaNews
error: Content is protected !!