শেষ হলো সিলেটে এমসি কলেজের রসায়ন বিভাগ জাকজমকপূর্ণ ১ম পুনর্মিলনী

এম আব্দুল হামিদ টিপু: শতপ্রাণের স্পন্দনে শেষ হলো রসায়ন বিভাগ এমসি তথা মুরারিচাঁদ কলেজের প্রথম পুনর্মিলনী উৎসব।


শুক্রবার (০৮ ফেব্রুয়ারি ২০১৯) সিলেটে সরকারি এমসি কলেজ ক্যাম্পাসে পুনর্মিলনীকে কেন্দ্র করে রসায়ন বিভাগ সেজেছিল বর্ণিল সাজে। যেন প্রাক্তণ, ছাত্র-শিক্ষকের মিলনমেলায় পরিণত হয়েছিল রসায়ন বিভাগ।


সকাল সাড়ে ৯ টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় উৎসব। এরপর বেলুন ওড়ানো ও এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমসি কলেজের ( মুরারিচাঁদ কলেজের) অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমসি কলেজের উপাধ্যক্ষ মো. সালেহ আহমদ।

প্রধান অতিথি অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ তার বক্তব্যে বলেন, সদিচ্ছা ও উদ্দ্যোম থাকলে সবকিছু সুপ্রসন্ন করা যায়। আজকের পুনর্মিলনি তারই উদাহরণ।

কেমিস্ট্রি এলামনাইএসোসিয়েশন, এমসি কলেজ তথা মুরারিচাঁদ কলেজ নবীন-প্রবীণের সেতুবন্ধনের পাশাপাশি কলেজের বিভিন্ন উন্নয়ন কার্যকমের সহযাত্রী হবে।
কেমিস্ট্রি এলামনাই এসোসিয়েশন কার্যক্রম শুধু পুনর্মিলনিতেই থেমে থাকবে না বলে প্রত্যাশা ব্যক্ত করেন প্রধান অতিথি।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন এমসি কলেজের প্রাক্তণ অধ্যক্ষ ও রসায়ন বিভাগের প্রাক্তণ বিভাগীয় প্রধান অধ্যাপক শ্রী নিবাস দে, এমসি কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. তোতিউর রহমান ।
স্বাগত বক্তব্য দেন কেমিস্ট্রি এলামনাই এসোসিয়েশন, এমসি কলেজের আহবায়ক তোফায়েল আহাম্মদ।

উৎসবে স্মৃতিচারণ পর্বে স্মৃতি রোমন্থন করেন, এমসি কলেজ রসায়ন বিদ্যা বিভাগের প্রাক্তণ বিভাগীয় প্রধান অধ্যাপক তপন কান্তি ধর, প্রাক্তন শিক্ষক অধ্যাপক মেঘনাথ সাহা, অধ্যাপক সুধাংশু শেখর তালুকদার, সিনিয়র এলামাইন অধ্যক্ষ লে. কর্ণেল (অব.) আতাউর রহমান পীর, অধ্যাপক আবদুল মতিন, অধ্যাপক বিজিত কুমার ভট্টচার্য্য, অধ্যাপক পরিমল কান্তি দে, অধ্যাপক ড. মাসুদুল হাসান, অধ্যাপক মোহিনী কুমার দে ও বিভিন্ন সেশনের প্রাক্তণিরা।

স্মৃতিচারণ পর্বে সভাপতিত্ব করেন রসায়ন বিদ্যা বিভাগ এমসি কলেজের বিভাগীয় প্রধান অধ্যপক অশোক কুমার পাল। পুরো অনুষ্ঠান সঞ্চালনা ও ব্যবস্থাপনায় ছিলেন রসায়ন বিদ্যা বিভাগের শিক্ষক মো. শাহজাহান কবীর, মাহমুদা আলম, সুজিত চন্দ্র দত্ত, চঞ্চল রায় শুভ।
সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র। সাংস্কৃতিকপর্বে অংশ নেন রসায়ন বিদ্যা বিভাগের প্রাক্তণী ও বর্তমান শিক্ষার্থীরা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!