লন্ডন স্টক এক্সচেঞ্জের তালিকা থেকে জিসিএমকে বাদ দেবার দাবিতে কর্মসূচি ঘোষণা

পূর্ব লন্ডনের ব্রিকলেনে গত ৩১ মে তেল গ্যাস রক্ষা জাতীয় কমিটি যুক্তরাজ্য শাখার সভা কমিটির আহকায়ক ডা. মুখলিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রাক্তন সাধারণ সম্পাদক জনাব সৈয়দ জাফরের মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জানানো হয়।

সভা থেকে আগামী ২৬ আগষ্ট ফুলবাড়ী দিবস উপলক্ষ্যে গ্লোবাল কোল ম্যানেজমেন্টকে (জিসিএম) লন্ডন স্টক এক্সচেঞ্জের তালিকা থেকে বাদ দেবার দাবিতে স্টক এক্সচেঞ্জের সামনে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করা হয়।

উল্লেখ্য যে, জিসিএম বাংলাদেশ সরকারের সাথে কোন প্রকার চুক্তি ছাড়াই দিনাজপুরের ফুলবাড়ীর কয়লাখনি দেখিয়ে লন্ডন স্টক এক্সচেঞ্জ থেকে অর্থ সংগ্রহ করছে।

সভায় সুন্দরবনের কাছে বন বিধ্বংসী রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্প বতিলের দাবির সাথে সাথে রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের পরিবেশগত ও ঝুকি সমীক্ষার জোর দাবি করা হয়। সভা থেকে বাংলাদেশ সরকারকে নবায়নযোগ্য বিকল্প জ্বালানী নীতি উপর গুরত্ব প্রদানের আহবান রাখা হয়।

সভায় উপস্থিত ছিলেন ড. আখতার সোবহান মাসরুর, মোস্তফা ফারুক, ইসহাক কাজল, নিসার আহমেদ, ওয়ালি রহমান, মিজানুর রহমান বাবলু, জাহানারা রহমান প্রমুখ।

বার্ত প্রেরক
আখতার সোবহান মাসরুর
সদস্য সচিব
তেল গ্যাস রক্ষা জাতীয় কমিটি, যুক্তরাজ্য শাখা

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!