লন্ডনে বিসিএ’র সংবাদ সম্মেলন : আগামী ২৭ অক্টোবর, রবিবার বিসিএ’র ১৪তম এওয়ার্ড অনুষ্ঠান

মুহাম্মদ শাহেদ রাহমান : লন্ডনে বিসিএ’র সংবাদ সম্মেলন অনুষ্ঠিত; আগামী ২৭ অক্টোবর, রবিবার বিসিএ’র ১৪তম এওয়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

ব্রিটেনে বাংলাদেশ ক্যাটার্রাস এসোসিয়েশন ( বিসিএ) এর ১৪তম বিসিএ এওয়ার্ড প্রদান করতে যাচ্ছে। বাংলাদেশী কারী ইন্ড্রাষ্ট্রির নানা সাফল্য বিশেষ করে রেষ্টুরেন্ট এবং শেফদের আলোকিত যোগ্যতার স্বীকৃতি স্বরপ বিসিএ ধারাবাহিকভাবে এবারো এই সম্মাননা এওয়ার্ড প্রদান করবে।
মঙ্গলবার ( ১০ সেপ্টেম্বর ২০১৯) দুপুর ২টায় লন্ডনের -ম্যারিয়েট হোটেলে ১৪ তম বিসিএর এওয়ার্ড ২০১৯ কে সামনে রেখে বিসিএর নানা আয়োজনের বিস্তারিত তুলে ধরে এক সংবাদ সম্মেলন করে জানান সংগঠনটির নের্তৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে জানানো হয় আগামী ২৭ অক্টোবর, রবিবার বিসিএ’র ১৪তম এওয়ার্ড অনুষ্ঠানে তিনটি ক্যাটাগরীতে বিসিএ এওয়ার্ড ২০১৯ প্রদান করবে। এওয়ার্ড তিনটি হলো-বিসিএ রেষ্টুরেন্ট অফ দ্যা ইয়ার, বিসিএ শেফ অফ দ্যা ইয়ার এবং বিসিএ অনার অফ দ্যা ইয়ার। এছাড়াও কমিউনিটির বিশিষ্টজনদের কারী ইন্ড্রাষ্টির নানা কাজে সহযোগিতার জন্য স্বীকৃতি স্বরপ বিশেষ সম্মাননা এওয়ার্ড প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরো জানানো হয় যে, এই বছরের পুরষ্কারের শিরোনাম হচ্ছে- বিসিএ: দ্য হোম অফ গ্রেট ব্রিটিশ কারি’।

এওয়ার্ড অনুষ্ঠানকে সামনে রেখে বিসিএ কারী ইন্ড্রাষ্টির নানা সমস্যা এবং সম্ভাবনার একটি মৌলিক বার্তা সরকারের উচ্চ পর্যায়ের সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অবহিত করতে চায়।

১২,০০০ এরও অধিক ব্রিটিশ বাংলাদেশী রেষ্টুরেন্ট এবং ক্যাটারার্সদের প্রতিনিধিত্বকারী শক্তিশালী সংগঠন বিসিএ মনে করে দীর্ঘদিন থেকে চলমান ‘ব্রেক্সিট ইস্যু’ কারী শিল্পসহ অন্যান্য শিল্পগুলোকে প্রায় পঙ্গু করে দিয়েছে ।

অবস্থাদৃষ্টে মনে হয় যে, ব্রিটেনের রাজনীতিবিদগণ এই একটি বিষয়ে মনোনিবেশ স্থির করে রেখেছেন, অন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলি নিয়ে আলোচনা করা হচ্ছে না বা সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না। এই অনিশ্চয়তা ব্রিটেনের কারি শিল্পকে প্রায় ধংসের দ্বারপ্রান্তে নিয়ে আসছে।

সংবাদ সম্মেলনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি এম এ মুনিম। লিখিত বক্তব্য পাঠ ও প্রশ্ন উত্তরপর্ব পরিচালনা করেন প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু

সম্মেলনটি পরিচালনা করেন বিসিএ এর সেক্রেটারী জেনারেল মিটু চৌধুরী।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চিফ ট্রেজারার সাইদুর রহমান বিপুল, সাবেক প্রেসিডেন্ট এম কামাল ইয়াকুব, পাশা খন্দকার এমবিই, বিসিএ এওয়ার্ড কমিটির জয়েন্ট কনভেনার হেলাল মালিক, শেফ বাচাই কমিটির প্রধান আতিক রহমান. লন্ডন বাংলা প্রেসক্লাব এর সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, বিসিএ’র অর্গানাইজিং সেক্রেটারী সাইফুল ইসলাম, কোবরা বিয়ারের সিনিয়র ডাইরেক্টর স্যামসন সুহেল, লোলো ইট এর ল্যে জোন্স, কিং ফিশার এর সিনিয়র ডাইরেক্টার মিষ্টার পাটেল প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!