লন্ডনে গোলাপগঞ্জ উৎসব ১৫ সেপ্টেম্বর


ব্রিটিশ বাংলা নিউজ ডেস্ক :

‘এসো হে জনে জনে শেকড়ের সন্ধানে’ এই স্লোগানকে সামনে নিয়ে আসছে ১৫ সেপ্টেম্বর রবিবার পূর্ব লন্ডনের ব্রাডি আর্টস সেন্টারে অনুষ্ঠি তহতে যাচ্ছে সার্বজনীন গোলাপগঞ্জ উৎসব। ব্রিটেনে বসবাসরত সিলেট বিভাগের গোলাপগঞ্জ উপজেলার বাসিন্দাদের নিয়ে এ উৎসব অনুষ্ঠিত হবে। 

উৎসবে গোলাপগঞ্জের ইতিহাস-ঐতিহ্য নিয়ে প্রামাণ্যচিত্র, গুনীজন সম্মাননা, পুঁথি পাঠ, রকমারী খাবারের স্টল, সিলেটী নাটক, নাইফ ক্রাইম ও ড্রাগের ভয়াবহতা সম্পর্কে সচেতন করতে তরুনদের নিয়ে সেমিনারের আয়োজন করা হবে।

অনুষ্ঠান শুরু হবে সকাল ১০টায় এবং শেষ হবে রাত ১০টা পর্যন্ত। খ্যাতিমান শিল্পিরা সিলেটের লোকগানে মাতিয়ে তুলবেন অনুষ্ঠান।

 অনুষ্ঠান সফল করতে এরই মধ্যে ব্যাপক তৎপরতা শুরু করেছে সার্বজনীন গোলাপগঞ্জ উৎসব কমিটি। ব্রিটেনে বসবাসরত গোলাপগঞ্জের বাসিন্দাদের দেয়া হচ্ছে আমন্ত্রণ।

 এছাড়া, সামাজিক যোগাযোগ মাধ্যমেও চালানো হচ্ছে প্রচারণা। একটি সফল অনুষ্ঠানের জন্য সব ধরনের প্রস্তুতিই নেয়া হচ্ছে আয়োজকদের পক্ষ থেকে সম্প্রতি এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সদস্য সচিব মারুফ আহমেদ। উপস্থিত ছিলেন সার্বজনীন গোলাপগঞ্জ উৎসব কমিটির অন্যান্য নেতৃবৃন্দ। 

 উৎসব কমিটির পক্ষ থেকে আরো জানানো হয় যে, শিকড়ের কাছে যাওয়ার ইচ্ছাতেই আয়োজন করা হয়েছে এ উৎসবের। উৎসবের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে-গোলাপগঞ্জের প্রায় ৫০টি সংগঠনের ব্যানারে র্যালী শহীদ আলতাব আলী পার্ক থেকে রবিবার সকালে শুরু হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!