ভারতে ২০১৮ সালে ক্যান্সার আক্রান্ত রোগীর সংখ্যা ৬ কোটি ৬ লাখ

লাইফ স্টাইল ডেস্ক : অনিয়ন্ত্রিত জীবন, খাদ্যাভ্যাস এবং প্রচুর পরিমাণে তামাকজাত পদার্থ সেবন ও মদ্যপান এর কারনে ভারতে ক্যান্সারে আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে । ভারত জুড়ে ক্যান্সারে আক্রান্ত মানুষের সংখ্যা প্রতি এক বছরে ৩০০ শতাংশ করে বৃদ্ধি পাচ্ছে। এর মধ্যে রয়েছে মুখের ক্যান্সার, সার্ভাইক্যাল ক্যান্সার, স্তন ক্যান্সারের মত ক্যান্সার। ন্যাশনাল হেল্থ প্রোফাইল-২০১৯ এর পরিসংখ্যানে এ তথ্য জানানো হয়েছে।

ন্যাশনাল হেল্থ প্রোফাইল এর তথ্য বলছে, ভারতে ২০১৭ থেকে ২০১৮-র মধ্যে প্রায় ৩২৪ শতাংশ ক্যান্সারে আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। পরিসংখ্যান বলছে, ২০১৮ সালে দিল্লির রাজ্য সরকার চালিত ক্লিনিকে ক্যান্সারে আক্রান্ত রোগী এসেছে ৬ কোটি ৫০ লাখ। এর মধ্যে মুখের ক্যান্সার, সার্ভাইক্যাল ক্যান্সার, স্তন ক্যান্সারের মতো ক্যান্সার রোগী এসেছে ১ কোটি ৬ লাখ।

২০১৭ সালে যেখানে দিল্লির এনসিডি ক্লিনিকে ক্যান্সারের আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৩৯ হাজার ৬৩৫ জন। ভারতে ২০১৭ সালে যেখানে মোট ক্যান্সার আক্রান্ত রোগীর সংখ্যা ছিল সাড়ে তিন কোটি, তা ২০১৮ সালে বেড়ে হয়েছে দ্বিগুণ, ৬ কোটি ৬ লাখ।

চিকিৎসকদের অভিমত, আমাদের প্রতিদিনের অনিয়ন্ত্রিত জীবন, খাদ্যাভ্যাস এবং প্রচুর পরিমাণে তামাকজাত পদার্থ সেবন ও মদ্যপান ক্যান্সার বেড়ে যাওয়ার কারণ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!