বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত-লন্ডনে ধর্ম প্রতিমন্ত্রী

ব্রিটিশ বাংলা নিউজ ডেস্ক : ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনে বাংলাদেশ হাই কমিশন আয়োজিত আন্তঃধর্মীয় সংলাপে তিনি এ কথা বলেন।

যুক্তরাজ্য প্রবাসী মুসলিম, হিন্দু, খৃষ্টান ও বৌদ্ধ ধর্মের প্রতিনিধিরা এ সংলাপে অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি বিশ্বাস, আস্থা ও সমর্থন জানান জানান। তাঁরা বলেন, শেখ হাসিনার যতদিন ক্ষমতায় থাকবেন ততদিন বাংলাদেশের সব ধর্মের মানুষ নিরাপদ থাকবে।

এর জবাবে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, সবাই ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানার বিরুদ্ধে সকল ষড়যন্ত্রের বিশ দাঁত ভেঙ্গে দেয়া হবে। বাংলাদেশকে অস্থিতিশীল করতে লন্ডন থেকে যে ষড়যন্ত্র হচ্ছে তাও মোকাবিলা করতে যুক্তরাজ্য প্রবাসীদের প্রতিও আহবান জানান তিনি।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনারের সভাপতিত্বে সংলাপে বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের এডিশনাল সেক্রেটারী এবিএম আমিনুল্লাহ নূরী।

অনুষ্ঠানে যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে ধর্মীয় ও সাম্প্রদায়িক সম্প্রীতির যে অনন্য নজির স্থাপিত হয়েছে, সে আদর্শ সমুন্নত রাখতে বাংলাদেশ হাইকমিশন যুক্তরাজ্যে কাজ করছে এবং আজকের এই অনুষ্ঠান তারই ধারাবাহিকতার একটি অংশ।  সাইদা মুনা তাসনীম যুক্তরাজ্যে বাংলাদেশের এই ভাবমূর্তি আরও উজ্জ্বল করার জন্য বাংলাদেশি-ব্রিটিশদের প্রতিনিধিত্বকারী ধর্মীয় প্রতিষ্ঠান ও সংগঠনগুলোর নেতাদের বিশেষ ভূমিকা রাখার আহ্বান জানান। 

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!