বাংলাদেশের চাঁদপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের ধর্মীয় উপাসনালয় ভাংচুর

নিউজ ডেস্ক : বাংলাদেশের চাঁদপুর শহরের পুরান বাজারে সার্বজনীন দুর্গা মন্দির ও প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (১৩ জুন) রাতে দাসপাড়া এলাকায় দুর্বৃত্তরা এ ঘটনা ঘটায়। খবর পেয়ে শুক্রবার সকালে জেলা ও পুলিশ প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেন।

মন্দিরে হামলা ও লুটপাটের ঘটনায় দাস পাড়া এলাকার বাসিন্দা মুন্নাফ দিদারের ছেলে ফরিদুল ইসলাম দিদার (৫০), ইদ্রিস দিদার, রাজু দিদার, আবুল ডাক্তারের ছেলে আতিক ও আব্দুল আলিমকে আটক করা হয়।

স্থানীয়রা জানায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে রাতে দুর্গা মন্দিরে হামলা চালায় বাসেত চৌধুরী, আবদুল কাদের মিজি ও খোরশেদ আলমসহ সংঘবদ্ধ একটি চক্র। রাতে তারা পরিকল্পিতভাবে দুর্গা মন্দিরের অবকাঠামো ভাঙচুর করে অন্যত্র ফেলে দেয়ে এবং প্রতিমা ভাঙচুর করে। এছাড়া পাশের কালি মন্দিরের প্রতিমা ভাঙচুর করা হয়।

এ ঘটনার বিক্ষুব্ধ হিন্দু সম্প্রদায়ের লোকজন বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান ও পুলিশ সুপার জিহাদুল কবির ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন।

চাঁদপুর মডেল থানায় পুলিশ জানান, এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির বলেন, কিছু মালপত্র বিভিন্ন বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত ৫ জনকে আটক করা হয়েছে। বাকিদের আটক করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!