ফিনল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালন।

ব্রিটিশ বাংলা নিউজ ডেস্ক ,লন্ডন : বাংলাদেশের জাতীয় চার নেতার স্মরণে ফিনল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার স্বরনে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু করা হয়।

সভায় সভাপতিত্ব করেন ফিনল্যান্ড আওয়ামী লীগের সহ সভাপতি নজিব মোর্শেদ সংগ্রাম এবং পরিচালনা করেন সংগঠনটির সাধারন সম্পাদক মাইনুল ইসলাম।

ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর অবর্তমানে এই চার নেতা বিশেষ করে তাজউদ্দিন আহমেমেদ এর রাজনৈতিক প্রজ্ঞা ও বিচক্ষণতার কারনে মাত্র নয় মাসেই বাংলাদেশকে স্বাধীন করা সম্ভব হয়েছিল।নীতি কে আঁকড়ে ধরার লোভ লালসা ভয় ভীতির উর্ধ্বে থেকেও যে রাজনীতি করা যায় তা এই চার নেতা জীবন দিয়ে প্রমান করে গেছেন। আমরা জেল হত্যা দিবস পালন করি ঠিকই কিন্তু এই চার নেতার আদর্শ কতটুকু ধারন করি? কোন অবস্থায়ই নীতি ও আদর্শের সাথে করা যাবেনা এই হোক জেল হত্যা দিবসের অংগীকার।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- উপদেষটা ইসমত ই নাননু, পিনটু মিয়া,যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক মহি খান, ক্রীড়া সম্পাদক আব্দুল কুদ্দুস, সদস্য তানভির আহমেদ, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রকি,নাজমুল হাসান জিকু, মো: হারুন, বেলাল আহমেদ, কামরান হোসেন।

আরো উপস্থিত ছিলেন- সহ সভাপতি বাদল হোসেন মাসুদ, নাহিদ মোর্শেদ জয়,মহিবুল ইসলাম, আবুল হোসেন,আবু দারা বাবু, মো: সেলিম, আজিদুর হক সফু, মাহাবুবর রহমান,মনটু সরদার, টিনটু রহমান সহ প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!