ফাঁসির মঞ্চ থেকে রেহাই পেয়ে রঙিন জীবনে সেই বিপ্লব।

নাম তার আফতাব উদ্দিন বিপ্লব। হত্যা মামলায় ফাঁসির রায় হয়েছিল তার। কিন্তু এখন তিনি মুক্ত। লক্ষ্মীপুর পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা আবু তাহেরের বড় ছেলে এই বিপ্লব। রাষ্ট্রপতির বিশেষ ক্ষমায় মঙ্গলবার সকালে কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনি । বর্তমানে তিনি ঢাকা অবস্থান করছেন। ঢাকায় তার বন্ধুদের সাথে কাটানো কিছু মুহূর্তের ছবি ফেসবুকে দেন ছোটভাই জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু।


বিএনপি নেতা অ্যাডভোকেট নুরুল ইসলাম হত্যা মামলায় মৃতুদণ্ড পাওয়া বিপ্লব ২০১৪ সালে কারাগারে থাকা অবস্থায় বিয়ে করে আলোচনার জন্ম দেন। মঙ্গলবার সকালে লক্ষ্মীপুর কারাগার থেকে মুক্তি পান বিপ্লব। সেখান থেকে লক্ষ্মীপুর শহরের বাসায় যান তিনি। পরে পরিবারের সদস্যদের সঙ্গে দাদা বাড়িতে সময় কাটানোর ছবি ফেসবুকে পোস্ট করেন বিপ্লবের ছোটভাই জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু।

২০১১ সালে তৎকালীন রাষ্ট্রপতি জিল্লুর রহমান বিপ্লবের ফাঁসির সাজা মওকুফ করেন। পরের বছর আরও দুটি হত্যা মামলায় (কামাল ও মহসিন হত্যা) যাবজ্জীবন সাজা পাওয়া বিপ্লবের দণ্ড ১০ বছর করেন প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান।

২০১২ সালের ফিরোজ হত্যা মামলা থেকে বিপ্লবের নাম প্রত্যাহার করা হয়। এর আগে ২০০৯ সালে জাহেদ হত্যা ও এতিমখানায় অগ্নিসংযোগ মামলা থেকে বিপ্লবের নাম বাদ দেওয়া হয়।


জানা গেছে, টানা ১০ বছর পলাতক থাকার পর ২০১১ সালে বিপ্লব আত্মসমর্পণ করেন। পরবর্তীতে রাষ্ট্রপতির বিশেষ ক্ষমতায় ফাঁসির দণ্ড মওকুফ ও জেল রেয়াত সুবিধা পেয়ে মুক্ত পান বিপ্লব।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!