নটিংহামে বেঙ্গল ইউনাইটেড স্পোর্টর্স ক্লাবের কমিউনিটি স্পোর্টর্স ডে ২০১৯ অনুষ্ঠিত

ব্রিটিশ বাংলা নিউজ ডেস্ক : ব্রিটেনের ঐতিহ্যবাহী শহর নটিংহামে বেঙ্গল ইউনাইটেড স্পোর্টর্স ক্লাব আয়োজিত “কমিউনিটি স্পোর্টর্স ডে ২০১৯” সফলভাবে সম্পন্ন হয়েছে। শনিবার ,১৪ই সেপ্টেম্বর,কার্লটন রোডে অবস্থিত কিং এডওয়ার্ড পার্কে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শহরটিতে বসবাসরত বাংলাদেশি প্রবাসীরা শতস্পুর্ত ভাবে অংশগ্রহন করেন। প্রাপ্তবয়স্ক, জুনিয়র ও শিশু ক্যটাগরিতে প্রতিযোগীরা ফুটবল, ক্রিকেট ও দৌড় প্রতিযোগীতায় অংশ নেন।

খেলা শেষে পুরস্কার বিতরন করেন নটিংহাম সিটি কাউন্সিলের লিডার, কাউন্সিলর ডেভিড মেলেন। তিনি তার বক্তব্যে বেঙ্গল ইউনাইটেড স্পোর্টর্স ক্লাবের কার্যক্রমের প্রশংসা করেন এবং নটিংহামে বসবাসরত বিভিন্ন কমিউনিটির মধ্যে সৌহার্দ বৃদ্ধিতে কাউন্সিলের ভুমিকা তুলে ধরেন। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব সাব্বির হোসেন, নটিংহ্যাম সিটি কাউন্সিলের প্রিন্সিপাল প্ল্যানিং অফিসার তৌফিকুল ইসলাম রিমন, ডাঃ মুফতি মাহমুদ, ডাঃ তানভীর হোসেন, নটিংহ্যাম , বেঙ্গল ইউনাইটেড স্পোর্টস ক্লাবের তারেক সিদ্দিকি, তৌহিদ মজুমদার, সাদি উল হক সহ অন্যরা।আয়োজকরা অংশগ্রহনকারী সকলকে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন।

খেলাধূলা চর্চা ও মানসিক বিকাশের উদ্দেশ্যে নটিংহাম এ বসবাসরত বাংলাদেশিদের উদ্যোগে বেঙ্গল ইউনাইটেড ক্রিকেট ক্লাব ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয়। পরবর্তী সময়ে ২০১৬ সালের জানুয়ারি মাসে এই ক্লাবটি নটিংহামশের ক্রিকেট বোর্ড ও ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড এর সাথে সংযুক্ত হয়। উল্লেখ্য অংশগ্রহনের প্রথম বছরই ক্লাবটি দক্ষিণ নটিংহামশের ক্রিকেট লীগ এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সময় বিশ্ব মানের আন্তর্জাতিক খ্যাতিমান খেলোয়াড়রা এই ক্লাবের পক্ষে খেলায় অংশগ্রহণ করেছে, যাদের মধ্যে বাংলাদেশের সাবেক ক্রিকেট দলের অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের মত খেলোয়াড় ও রয়েছে। ছোট ফরম্যাটের ক্রিকেট লীগে এল এম এস ও ২০১৭ সালে BUCC আঞ্চলিক চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

ক্লাবটি এমন একটি প্ল্যাটফর্ম উপহার দিয়েছে যেখানে শুধু বাংলাদেশির নয় , বরং ব্রিটেনে বসবাসরত এশিয়ান অন্যান্য দেশের খেলোয়াড়দের জন্যও খেলাধুলার সুযোগ করে দিয়েছে ।

এছাড়াও বাংলাদেশ থেকে প্রতি বছরই নটিংহাম শহরে উচ্চ শিক্ষার জন্য বিভিন্ন পেশার মানুষজন এসে থাকেন। পড়াশুনার পাশাপাশি বিনোদন ও খেলাধূলার নিমিত্তে এই ক্লাবটি বাংলাদেশ থেকে আগত প্রবাসীদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!