ধসে পড়া অ্যাপার্টমেন্ট থেকে এক নবজাতক শিশুকে জীবিত উদ্ধার

আন্তর্জাতিক নিউজ ডেস্ক : রাশিয়ার উদ্ধারকর্মীরা দেশটির একটি ধসে পড়া অ্যাপার্টমেন্ট ভবন থেকে মঙ্গলবার এক নবজাতক শিশুকে জীবিত উদ্ধার করেছে। ছেলে শিশুটি ধ্বংসস্তুপের ভেতরে শূন্যের নিচে তামপাত্রায় পুরো এক রাত কাটিয়েছে। গ্যাস বিস্ফোরণে ওই ভবন ধসে পড়ে অন্তত নয় জন মারা যায়। খবর এএফপি’র।

জানা যায়, সম্প্রতি মস্কো থেকে ১ হাজার ৭শ’ কিলোমিটার পূর্বে মাগনিতোগোরস্ক শিল্প নগরীতে ভয়াবহ গ্যাস বিস্ফোরণ ঘটে।এতে নয় জনের মৃত্যু ও ৩২ জন নিখোঁজ হন। সংযোগের ছিদ্র থেকে ঘটা বিস্ফোরণে ভবনের একাংশ ধসে যায়। এর মাঝে আহত হয়েও শূন্যের নীচে তাপমাত্রায় ধ্বংস্তুপের ভেতরে সারারাত কাটিয়ে দেয় ১০ মাস বয়সী ইভান ফোকিনে।

চেলিয়াবিনস্কের আঞ্চলিক গভর্নর বোরিস দুব্রোভস্কি বলেন, ‘উদ্ধারকর্মীরা শিশুটির কান্নার আওয়াজ শুনতে পান। শিশুটি একটি দোলনায় ছিল। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করা হয়’

কর্তৃপক্ষ জানায়, শিশুটিকে হাসপাতালে চিকিৎসাধীন তার মায়ের কাছে নিয়ে যাওয়া হয়েছে। রাশিয়ার জরুরি মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘নববর্ষের অলৌকিকতা প্রকাশ পেয়েছে!’

রুশ স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, শিশুটিকে ‘অত্যন্ত গুরুতর’ অবস্থায় মস্কোর একটি হাসপাতালে পাঠানো হয়েছে। প্রচণ্ড ঠাণ্ডায় তার শরীরের অঙ্গগুলো প্রায় অবশ হয়ে গেছে, সে মাথায় ও পায়ে একাধিক স্থানে আঘাত পেয়েছে। তাকে বিশেষ চিকিৎসার জন্য মস্কোর একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!