গৌরীপুর এস.এ. হাই স্কুলের ম্যানেজিং কমিটির পুণঃ নির্বাচনের দাবীতে মানববন্ধন বিক্ষোভ মিছিল


আবুল কালাম আজাদ, কুমিল্লা প্রতিনিধিঃ
দাউদকান্দি উপজেলার ঐহিত্যবাহী গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের কথিত ম্যানেজিং কমিটির নির্বাচন বাতিল ও পুণঃনির্বাচন এবং প্রধান শিক্ষক সেলিম মিয়ার অপসারণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে অভিভাবক ও এলাকাবাসী। শনিবার সকাল সাড়ে ১০টায় অভিভাবকদের আয়োজনে ওই বিদ্যালয়ের সামনে মানববন্ধন এবং গৌরীপুর বাজারে বিক্ষোভ মিছিল করা হয়।

পরে এক প্রতিবাদ সভায় উপস্থিত অভিভাবকরা বলেন, প্রধান শিক্ষক সেলিম মিয়া যোগদানের পর বিদ্যালয়টিতে বিভিন্ন অনিয়ম শুরু হয়। এর মধ্যে এসএসসি ও জেএসসি পরীক্ষার অতিরিক্ত ফি, বিনা রশিদে শিক্ষার্থীদের কাছ থেকে রেজিষ্ট্রেশন ফি আদায়, ছাত্রাবাস না থাকা সত্বেও অজ্ঞাত কারনে বিদ্যালয়ের আর্থিক ক্ষতি করে একজন শিক্ষককে হোস্টেল সুপারের সম্মানী প্রদান এবং বিনা ভাড়ায় বাসা বরাদ্দ। এসব অভিযোগ উচ্চ পর্যায়ের তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করে প্রধান শিক্ষকের অপসারণ এবং স্থগিতকৃত তফসিল বাতিল করে পুনরায় নির্বাচনের জন্য উর্ধ্বতন কতৃপক্ষের নিকট জোরালো দাবী জানাচ্ছি।

উল্লেখ্য যে, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসিল গত ৩১ মার্চ ঘোষণা করা হলে কয়েকজন অভিভাবক মনোনয়ন কিনতে না পেরে জেলা প্রশাসক, কুমিল্লা শিক্ষা বোর্ডসহ বিভিন্ন দপ্তরে একাধিক অভিযোগ করেন।

অভিযোগের ভিত্তিতে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম ১৮ এপ্রিল নির্বাচন স্থগিত করলেও দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ সেতারুজ্জামান বেগডেটে (পিছনের তারিখে) বিনা প্রতিদ্বন্দ্বিতায় চুড়ান্ত ফলাফল ঘোষণা করেন। এব্যাপারে প্রধান শিক্ষক সেলিম মিয়া বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়।

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম বলেন, এবিষয়ে অভিযোগ এসেছে। আমরা তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করবো। অনিয়মের সাথে জড়িত কেউ ছাড় পাবে না।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!