উদীচী যুক্তরাজ্য সংসদের সম্মেলন: সভাপতি হারুন অর রশীদ, সাধারণ সম্পাদক আমিনা আলী

নিউজ ডেস্ক ,লন্ডন:উদীচী যুক্তরাজ্য সংসদের সম্মেলনে পুনরায় সভাপতি পদে নির্বাচিত হয়েছেন হারুন অর রশীদ। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আমিনা আলী।

গত ২৪ ফেব্রুয়ারি রোববার পূর্ব লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে সংগঠনটির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে মোট ২৩ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। কমিটিতে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন হেলেন ইসলাম।

বাংলার চিরায়ত অসাম্প্রদায়িক চেতনাকে হাতিয়ার করে সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা ও উগ্রবাদের বিরুদ্ধে দেশে ও প্রবাসে লড়াই অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন নবনির্বাচিত ব্যক্তিরা। নতুন কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান কিরণময় মণ্ডল।
গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ডলি ইসলাম, লুসি রহমান ও মাহমুদ এ রউফকে সুবর্ণজয়ন্তী স্মারক ক্রেস্ট দেওয়া হয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ডলি ইসলাম, লুসি রহমান ও মাহমুদ এ রউফকে সুবর্ণজয়ন্তী স্মারক ক্রেস্ট দেওয়া হয় কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি গোপাল দাস, নুরুল ইসলাম ও সেলিনা সাফি। সহসাধারণ সম্পাদক জুবের আক্তার সোহেল, মঞ্জুরিন রশীদ ও মতিউর তাজ।

সম্পাদকমণ্ডলীর সদস্য ইভা আহমেদ, জলি রশীদ, নাসিমা কাজল, হামিদা ইদ্রিস ও কাজী নজরুল ইসলাম। নির্বাহী সদস্যরা হলেন ডা. রফিকুল হাসান খান, তৌহিদ চৌধুরী, রেহেনা আক্তার, অসীমা দে, রাজিয়া রহমান, সেলিম মালিক, সুশান্ত দাস প্রশান্ত, সামসুদ্দিন আহমেদ ও শাহরিয়ার বিন আলী।

এর আগে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস। উদীচীর কেন্দ্রীয় ও শাখা নেতৃবৃন্দের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের জাতীয় পতাকা ও উদীচীর পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

সম্মেলন পর্বে সভাপতিত্ব করেন উদীচী যুক্তরাজ্য সংসদের সভাপতি হারুন অর রশীদ। সংগঠনের বার্ষিক প্রতিবেদন পেশ করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনা আলী।

এতে অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ডা. রফিকুল হাসান খান জিন্নাহ, সম্মেলন পর্যবেক্ষক কেন্দ্রীয় সদস্য কিরণময় মণ্ডল, সম্মেলন প্রস্তুতি পরিষদের যুগ্ম আহ্বায়ক ডলি ইসলাম ও জাতীয় পরিষদ সদস্য গোপাল দাস।

সাংস্কৃতিক অনুষ্ঠান সাংস্কৃতিক অনুষ্ঠান দিনব্যাপী আয়োজনের শেষ পর্বে ছিল উদীচীর সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন। এতে সংক্ষিপ্ত আলোচনা পর্বে প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশনের পক্ষে কনস্যুলার শ্যামল চৌধুরী।

যুক্তরাজ্য উদীচীর অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ডলি ইসলাম, লুসি রহমান ও মাহমুদ এ রউফকে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সুবর্ণজয়ন্তী স্মারক ক্রেস্ট দেওয়া হয়।

সাংস্কৃতিক পর্বে গান পরিবেশন করেন উদীচীর শিল্পী ও সত্যেন সেন স্কুলের শিক্ষার্থীরা। অনুষ্ঠানের সবশেষে ছিল ‘জীবন যখন শুকায়ে যায়’ নাটকের মঞ্চায়ন। সাপ্তাহিক জনমতের নির্বাহী সম্পাদক সাঈম চৌধুরী রচিত এ নাটকে অভিনয় করেন উদীচীর নাটক বিভাগের কর্মীরা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!