আবারও আমিরাতে উন্মুক্ত হতে যাচ্ছে বাংলাদেশিদের শ্রমবাজার

নিউজ ডেস্ক : দীর্ঘ সময় বন্ধ থাকার পর সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজার বাংলাদেশীদের জন্য আবারো উন্মুক্ত হতে যাচ্ছে। আবুধাবিতে দেশটির প্রধানমন্ত্রী ও উপরাষ্ট্রপতি শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুমের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠকে এই বিষয়ে ফলপ্রসু আলোচনা হয়েছে।

সফরের দ্বিতীয় দিন সোমবার স্থানীয় সময় বিকেলে আবুধাবির ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় দুই দেশের সম্পর্ক আরো জোরদার করতে নানা পদক্ষেপ নেয়ার ব্যাপারে ঐকমত্যে পৌঁছান শেখ হাসিনা ও শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুম।

প্রায় ঘন্টা ব্যাপি বৈঠকে দু’ দেশের সম্পর্ক জোরদার করার পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজার বাংলাদেশীদের জন্য আবারো খুলে দেয়ার ব্যাপারে ফলপ্রসু আলোচনা হয়।

রাজধানী আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে সোমবার (১৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুম, আমিরাতের স্বরাষ্ট্রমন্ত্রী সাইফ বিন জায়েদ, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহেমদ, প্রেস সচিব ইহসানুল করিম ও প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমিরাতের সফর সফল উল্লেখ করে বলেন, তার (শেখ হাসিনা) একান্ত প্রচেষ্টার সুফল হিসেবে আমিরাতে আবারও শ্রমবাজার উন্মুক্ত হতে যাচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
YouTube
error: Content is protected !!